Graphic Design Archives - Graphic School

Graphic Design

পাওয়ার পয়েন্ট

Duration: 4 week

৳ 2,000.00

পাওয়ার পয়েন্ট

এবার গ্রাফিক স্কুল নিয়ে এলো মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট শেখার ফ্রি কোর্স। এর মাধ্যমে আপনি অনলাইনে ফ্রি ক্লাস করতে পারবেন। দিনের বেলা যাদের কোন প্রতিষ্ঠানে গিয়ে কোর্স করার সময় হয়না তারা সন্ধ্যার পরে ঘরে বসে অনলাইনে এ কোর্স করতে পারবেন। পাওয়ারপয়েন্ট এর কাজ শিখে আপনি অনলাইনে অথবা অফলাইনে বিভিন কাজের প্রেজেন্টেশন তৈরি করে ইনকাম করতে পারবেন।

25 Students
ফ্ল্যাশ

Duration: 10 week

৳ 2,000.00

ফ্ল্যাশ

এডোবি ফ্লাশ একটি মাল্টিমিডিয়া সফটওয়্যার প্রোগ্রাম। ১৯৯৬ সালের থেকে আজ পর্যন্ত এই সফটওয়্যারটি এডোবি সিস্টেম দ্বারা পরিচালিত হয়ে আসছে। ব্যবহারকারীরা এডোবি ফ্ল্যাশ ব্যবহার করে কোন ডিজাইনকে প্রাণবন্ত অর্থাৎ চলমান করে তুলতে সাহায্য করে। বিগিনার্স লেভেলের ব্যবহারকারীদের কেন্দ্র করেই এডোবি ফ্লাশ তৈরী করা হয়েছে। সফটওয়্যারটিতে ৫০টিরও বেশি কাস্টমাইজেবল ইফেক্ট এবং ১০০টিরও বেশি ইফেক্টের প্রিসেট রয়েছে।

43 Students
ইন-ডিজাইন

Duration: 10 week

৳ 2,000.00

ইন-ডিজাইন

ইনডিজাইন একটি ডেস্কটপ অ্যাপলিকেশন সফটওয়্যার। ইনডিজাইন গ্রাফিক ডিজাইনার, আর্টিস্ট, প্রকাশক এবং প্রফেশনাল মার্কেটররা ব্যবহার করে থাকেন। এটি এডোবি সিস্টেমের দ্বারা তৈরিকৃত। বর্তমানে ইনডিজাইন এডোবি ক্রিয়েটিভ ক্লাউডের অংশ হিসাবে ধরা হয়। কিন্তু একে পূর্বে ক্রিয়েটিভ স্যুটের একটি অন্যতম অ্যাপলিকেশন সফটওয়্যার হিসেবে ধরা হতো। ইনডিজাইন মূলত ফ্লায়ার, ম্যাগাজিন, সংবাদপত্র এবং বুক কভার তৈরির জন্য ব্যবহার করা হয়।

91 Students
ইলাস্ট্রেটর

Duration: 4 week

৳ 2,000.00

ইলাস্ট্রেটর

ইলাস্ট্রেটর একটি গ্রাফিক ডিজাইন প্যাকেজ প্রোগ্রাম। এর মাধ্যমে বিভিন্ন ধরনের ডিজাইন করা যায়। ইহা মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাডৌবি কপোরেশন কর্তৃক বাজারজাতকৃত। এডোবি ইলাস্ট্রেটর গ্রাফিক ডিজাইন প্যাকেজ প্রোগ্রামটি সর্বপ্রথম বাজারজাত হয় Apple Macintosh কম্পিউটারে ব্যবহারের উদ্দেশ্যে। কালক্রমে IBM বা IBM Compatible Computer এর মধ্যে Windows Supported Illustrator বাজারজাত হয়। উৎপত্তির সময় থেকে এই গ্রাফিক্স ডিজাইন প্রোগ্রামটি এ যাবৎ অনেকগুলো ভার্সন অতিক্রম করেছে। এর সর্বশেষ ভার্সন Adobe Illustrator 10.0।

No student
গ্রাফিক ডিজাইন ও ফ্রীলান্সিং

Duration: 16 week

৳ 10,000.00

গ্রাফিক ডিজাইন ও ফ্রীলান্সিং

প্রথমবারের মত গ্রাফিক স্কুল সারাদেশের তরুণদের জন্য বিনামূল্যে অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের আয়োজন করেছে। গৃহিনী ও চাকরিজীবিরাও সন্ধ্যার পর ঘরে বসেই এই কোর্সে অংশ নিতে পারবেন। কোর্স শেষে আপনি পার্টটাইম কিংবা ফুল টাইম হিসেবে অনলাইন আয় তথা ফ্রিল্যান্সিং করে স্বাবলম্বী হতে পারবেন।

No student
ফটোশপ

Duration: 4 week

৳ 2,000.00

ফটোশপ

বর্তমানে গ্রাফিক ডিজাইন খুব গুরুত্বপূর্ণ একটি পেশাগত কাজ। এত কাজের মাধ্যমে হাজার হাজার লোক তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। কিন্তু প্রথমে যদি বলা হয় গ্রাফিক কি এবং ব্যবহার করা হয়, তাহলে এককথায় বলা যায়, গ্রাফিক হলো দৃশ্যমান ইমেজ বা ছবি যা বিভিন্ন মাধ্যম ব্যবহার করে দৃশ্যমান করে তোলা হয়। আপনি যদি আঁকা-আঁকির কথা চিন্তা করেন তাহলে কি হয়? আপনি বিভিন্ন লাইন বা কিছু যুক্তি ব্যবহার করে আপনার ধারণাগুলো দৃশ্যমান করে তুলুন। তাই বলা যায়, যখন আপনি আপনার ধারণা বা আইডিয়াগুলো বিভিন্ন পদ্ধতির মাধ্যমে কিছু প্রযুক্তি ব্যবহার করে আপনার ধারণাগুলো দৃশ্যমান করার সেই প্রক্রিয়াকে গ্রাফিক ডিজাইন বলা হয়। বর্তমানে অনেকে গ্রাফিক ডিজাইনের কাজ করে জীবিকা নির্বাহ করেছে। বিভিন্ন সফটওয়্যার ব্যবহার ব্যহার করে কম্পিউটারের মাধ্যমে…

No student