FAQ

কিছু কমন প্রশ্ন ও তার উত্তরঃ

গ্রাফিক স্কুল একটি অনলাইন ভিত্তিক গ্রাফিক রিলেটেড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। যার মূল কার্যক্রম হচ্ছে টিউটোরিয়ালের মাধ্যমে আপনাকে দক্ষ গ্রাফিক ডিজাইনার হিসেবে গড়ে তোলা এবং স্বল্পমূল্যে আপনার প্রতিষ্ঠানের জন্য ডিজাইন সেবা প্রদান করা।

গ্রাফিক স্কুল এমন একটি সয়ং সম্পুর্ন প্রতিষ্ঠান যাতে রয়েছে অভিজ্ঞ প্রশিক্ষক, লাইফ টাইম সহায়তা পাওয়ার সুযোগ, ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে প্রশিক্ষন, শত ভাগ সফলতার নিশ্চয়তা, মানসম্মত অনলাইন কোর্স ও সরাসরি অনলাইন ক্লাসের ব্যবস্থা। এমন আরও অনেক কারন আছে যার জন্য আপনি গ্রাফিক স্কুলে আসবেন।

আমাদের প্রাধান অফিস ৭/A ধানমন্ডি ঢাকা ১২০৯ । শাখা অফিস সবুজবাগ,বগুড়া ৫৮০০। ডিভিডি/ টিউটরিয়াল সেবা বগুড়া থেকে পরিচালিত হয়।

  • নিজের গুণগান নিজে করতে নেই, তবুও বলি আমরাই প্রথম যারা স্বল্প সময়ে স্বল্প খরচে অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা অনলাইন কোর্স ও ডিভিডি/ টিউটরিয়ালের মাধ্যমে মানসম্মত প্রশিক্ষন প্রদান করি।

কোর্স গুলো নেয়ার পর যদি কোন সমস্যা হয় তাহলে আপনার প্রথম কাজ হবে গ্রাফিক স্কুলের ফেসবুক সাহায্য গ্রহন করা। কারণ ২৪ ঘণ্টা আপনার অপেক্ষায় রয়েছে আমাদের অভিজ্ঞ প্রশিক্ষকগন। ফেসবুকে সমস্যা সমাধান না হলে আমাদের হেল্পসাপোর্ট নম্বরে যোগাযোগ করুন। আমাদের এক্সপার্ট টিমের মেম্বার সর্বদা আপনাকে সাহায্য করতে প্রস্তুত।

কারন বাংলাদেশ উন্নত হচ্ছে তাই যদি চাকরির পাশাপাশি বা বেকারত্ব দূরীকরনে খুব স্বল্প সময়ে গ্রাফিক ডিজাইন শিখতে পারেন, তাহলে অল্প সময়ে অধিক পরিমান বৈদেশিক মুদ্রা আয় করা সম্ভব। যা অন্য কোন পেশায় সম্ভব নয়।

গ্রাফিক স্কুলে গ্রাফিক ডিজাইন তথাঃ(ফটোশপ, ইলাস্ট্রেটর, ইন ডিজাইন) এবং আউটসোর্সিং ডিভিডি, অনলাইন কোর্স ও সরাসরি অনলাইনে ক্লাস করানো হয়।

আমাদের সেবা গ্রহন করা খুব সহজ। ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করুন অথবা ফেসবুক পেজের ইনবক্সে মেসেজ করুন অথবা সরাসরি কল করুন গ্রাফিক স্কুলের ফোন নাম্বারে।

আপনাকে সেবা প্রদানের জন্য গ্রাফিক স্কুল সব সময় প্রস্তুত । ২৪ ঘন্টা অনলাইন সহায়তা, সফটওয়্যার বিষয়ক সহায়তা, গ্রাফিক ডিজাইনের সবউপাদান যথাঃ আইকন, ফন্ট, প্রয়োজনীয় লিংক সহায়তা ইত্যাদি।

গ্রাফিক স্কুল একটি ইন্টারনেট ভিত্তিক অনলাইন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান যা শুধু অনলাইনে সেবা প্রদান করে থাকে। ঘরে বসে অনলাইন ক্লাস ও ডিভিডির মাধ্যমে গ্রাফিক ডিজাইন শিখতে পারবেন। তাই গ্রাফিক স্কুলে আসার প্রয়োজন নেই।

আমরা এখন শুধু ঢাকা শহরে রকমারির মাধ্যমে হোমডেলিভারি দিয়ে থাকি। এছাড়া সারা বাংলাদেশে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডিভিডি/টিউটোরিয়াল খুব অল্প সময়ে পাঠিয়ে থাকি।

অবশ্যই সম্ভব, কারণ গ্রাফিক ডিজাইন এমন একটি কাজ যা শিখার পর আপনি অফলাইনে যেকোন স্থানে চাকরি করতে পারেন গ্রাফিক ডিজাইনার হিসাবে। অথবা অনলাইনে প্রোফাইল খুলে ইন্টারনেটের মাধ্যমে ইনকাম করতে পারবেন। গ্রাফিক স্কুলের অনেক ছাত্র আছে যারা ৩ থেকে ৪ মাসের মধ্যে গ্রাফিক ডিজাইন শিখে অনলাইন থেকে ইনকাম করছে।

হোমডেলিভারি নিলে আপনি ডিভিডি হাতে পেয়ে ডেলিভারি ম্যানের হাতে টাকা পরিশোধ করতে পারবেন। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডিভিডি গ্রহন করলে ডিভিডি উঠানোর সময় সেখানে টাকা পরিশোধ করতে পারবেন। তবে কুরিয়ার সার্ভিসের এমন কিছু শাখা আছে যেখানে টাকা পরিশোধ করে ডিভিডি উঠানোর নিয়ম নেই। সেসব শাখা থেকে ডিভিডি নিতে চাইলে আপনাকে আগেই বিকাশ/রকেট এর মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে।

ফটোশপ এবং ইলাস্ট্রেটর শিখতে ২-৩ মাসের মত সময় দিতে হবে। তারপরেও আপনাকে বেশি বেশি প্র্যাক্টিস চালিয়ে যেতে হবে। আপনি যত বেশি প্র্যাক্টিস করবেন তত আপনার দক্ষতা বৃদ্ধি পাবে। আর মার্কেটপ্লেসে দক্ষ গ্রাফিক ডিজাইনারের গুরুত্ব সবচেয়ে বেশি।

আপনি যদি দেশের বাহিরে থেকেও অনলাইনে কাজ করে আয় করতে চান তাহলে সেখানেও গ্রাফিক স্কুল আপনার পাশে আছে। আপনি টাকা পরিশোধ করে দিলে আমরা আপনাকে ডিভিডি গুলোর ডাউনলোড লিঙ্ক দিয়ে দিব। যা দিয়ে আপনি সকল ডিভিডি ডাউনলোড করে গ্রাফিক ডিজাইন থেকে শুরু করে ফ্রিল্যান্সিং পর্যন্ত সব কাজ শিখতে পারবেন। আমাদের ডিভিডি তে যা যা থাকবে ডাউনলোড লিঙ্কে হুবহু তাই পাবেন।

আমাদের ফাইভার স্পেশাল এবং ৪ডিভিডির সম্পুর্ন প্যাকেজের ডেলিভারি চার্জ ফ্রি। বাকি সকল প্যাকেজের ক্ষেত্রে ডেলিভারি চার্জ প্রযোজ্য। অন্যান্য প্যাকেজের জন্য ঢাকার ভিতরে ডেলিভারি চার্জ ৩০টাকা এবং ঢাকার বাহিরে যথাক্রমে সুন্দরবন কুরিয়ারে ৬০টাকা, এস.এ. পরিবহনে ১০০টাকা, করতোয়া কুরিয়ার সার্ভিসে ৯০টাকা চার্জ প্রযোজ্য।

আপনি ডিভিডি নিয়ে আপনার কোন পরিচিত বন্ধুর কম্পিউটারে ডিভিডি ব্যবহার করে ফাইল কপি করে আপনার কম্পিউটারে নিতে পারবেন অথবা আপনি টাকা পরিশোধের মাধ্যমে আমাদের গুগল ড্রাইভের ডাউনলোড লিঙ্ক নিতে পারবেন।

না। আমাদের ডিভিডি নিয়ে শুধু আপনি একাই ব্যবহার করতে পারবেন। আমাদের ভিডিও এর কপি শেয়ার করা বা এটা দিয়ে ব্যাক্তিগত ভাবে মার্কেটিং করা আইনত দন্ডনীয় অপরাধ। অনুগ্রহ পুর্বক এসব কাজ থেকে দূরে থাকবেন।